একাত্তরের মুক্তাঞ্চলকে মাদক মুক্ত করতে হবে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

রৌমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি  : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন বলেছেন, ‘মাদক নির্মূলে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে।’ আমি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে যখন শিক্ষার ব্যাপক বৈল্পবিক পরিবর্তন ঘটনোর চেষ্টা করছি, ঠিক সেই সময়ে সংবাদ দেখতে হয় আসাম-রৌমারী-ঢাকা মাদকের নিরাপদ রুট। এটা আমার জন্য কতটা অসহনীয় দুঃখ সেটা আপনাদের বুঝাতে পারবোনা। তিনি ব্যথিত কন্ঠে বলেন, আমাকে যদি রৌমারী নিয়ে ভাবতে হয়, তাহলে পুরো জাতির কি হবে? তাই আমি বলবো আমার ছোট ভাইরা যারা আছো তরুণ ও যুব সমাজ তোমাদের দিকে তাকিয়ে আছে রৌমারী, তাকিয়ে আছে দেশ। তোমরা আগামী দিনের কর্ণধার। তাই আজ থেকে আমরা শপথ নেই, একাত্তুরে যেভাবে রৌমারীকে মুক্তাঞ্চল রেখে ছিলাম, ঠিক সেই শক্তি দিয়ে আবারও রৌমারীকে মাদকমুক্ত এলাকা হিসাবে গড়ে তুলতে হবে। সেই সাথে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে অগ্রণী ভুমিকা পালন করি। তার নিজ এলাকায় শনিবার বিকেলে উপজেলার -শাপলা চত্বর-ভোলা মোড়ে জামালপুর ব্যাটালিয়ন ৩৫ বিজিবির আয়োজনে মাদক বিরোধী আলোচনা সভায় এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হাসেন ।

সম্প্রতি রৌমারী সীমান্ত এলাকা দিয়ে মাদক পাচার, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, গরু চোরাচালান এবং নানাবিধ সীমান্ত অপরাধ সংক্রান্ত অপতৎপরতার কারনে সীমান্ত হত্যার মতো গুরুতর অপরাধ সংঘটিত হচ্ছে। এ সকল অপতৎপরাতার প্রক্ষিতে যে কোনো মুহুর্তে আইন-শৃঙ্গলার চরম অবনতির সমুহ সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় সীমান্ত এলাকার বসবাসরত জনসাধারনের মধ্যে সচেতনতা লক্ষ্যে অত্র ব্যাটালিয়নের সার্বিক ব্যবস্থাপনায় মাদক বিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় আরও বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, রৌমারী সরকারি কলেজের অধ্যক্ষ ছামিউল ইসরাম জীবন, রৌমারী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, রৌমারী থানার ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম, রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, অধ্যপক আব্দুস ছবুর ফারুকি, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, এএসপি (রৌমারী সার্কেল) মাহফুজার রহমান, জামালপুর র‌্যাব -১৪ এর সহকারী পুলিশ সুপার জুনাইদ আফরাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড.তরুণ কান্তি শিকদার, ঢাকা নিরোধ শিক্ষা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক সুরুজ্জামান শরীফ, রংপুর বিভাগের মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মাসুদ হোসেন, রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায় প্রমুখ। এতে সভাপতিত্ব করেন ৩৫ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল নজরুল ইসলাম।

 

বিএম/নাজিম/সৌরভ

Share This: