ভুরুঙ্গামারীতে করোনা সন্দেহে ১৭ জনের নমুনা সংগ্রহ: কেহই আক্রান্ত শনাক্ত হয়নি

এ এস খোকন, ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম):


কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে প্রাণঘাতি করোনা ভাইরাস সন্দেহে ১৭ ব্যক্তির নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছিল। যার সবকটি ফলাফল করোনা নেগেটিভ এসেছে, কারো দেহেই করোনার অস্তিত্ব পাওয়া যায়নি।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল উপজেলা থেকে করোনা সন্দেহে পাঠানো ৮টি নমুনার সবগুলো নেগেটিভ এসেছে। এর মধ্যে ০৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে বলদিয়া ইউনিয়ন থেকে (ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত) এবং বাকি ২টি নমুনা ছিল দুজন চিকিৎসকের ।
এর আগে গত ৯ এপ্রিল উপজেলা থেকে করোনা সন্দেহে পাঠানো ৬টি নমুনার সবকটি নেগেটিভ এসেছে। নমুনা দাতাগনের মধ্যে ২ জনের বাড়ি পাথরডুবি ইউনিয়ন (নারায়নগঞ্জ ফেরত), ২ জনের বাড়ী বলদিয়া ইউনিয়ন (ঢাকা ফেরত), ১ জনের বাড়ি আন্ধারীঝাড় ইউনিয়ন (স্থানীয়), ১ জনের বাড়ী ভুরুঙ্গামারী সদর ইউনিয়ন (ঢাকা ফেরত)।
অপর দিকে ভুরুঙ্গামারী উপজেলার শিলখুড়ী ও বলদিয়া ইউনিয়ন থেকে পাঠানো আরো দুটি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ এস এম সায়েম বলেন, আল্লাহর অশেষ রহমতে এখন পর্যন্ত কেউ করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। তবে ঢাকা নারায়নগঞ্জ থেকে করোনা ঝুঁকি নিয়ে আসা ব্যক্তিদের সংস্পর্শে আসলে যে কোন সময় করোনা পজেটিভ আসতে পারে বলে তিনি মন্তব্য করেছেন । জ্বর, সর্দি, কাশি উপসর্গ দেখা দেয়া ব্যক্তিদের নমুনা সংগ্রহের কাজ চলছে। ঢাকা, নারায়নগঞ্জ ফেরত ব্যক্তিদের কে যথাযথভাবে কোয়ারেন্টাইনে রাখা এখন বড় চ্যালেঞ্জ। তিনি জনসাধারনকে পরামর্শ দিয়ে বলেন, সরকারী নির্দেশ ও স্বাস্থ্য বিধি মেনে চলুন। ঘরে থাকুন, নিরাপদ থাকুন।

Share This: