পৌনে তিন কোটি টাকা ব্যয়ে কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের কাজ হতে যাচ্ছে

ষ্টাফ রিপোর্টারঃ প্রায় পৌনে এক কোটি টাকা ব্যয়ে কুড়িগ্রামের ঐতিহ্যবাহী পুরাতন বালিকা উচ্চ বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের কাজ হতে যাচ্ছে। প্রয়োজনীয় অর্থ বরাদ্দ আসার পর বিদ্যালয়ের ভৌত অবকাঠামোর প্রাক্কলন তৈরীর কাজ চলমান রয়েছে।
কুড়িগ্রামের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সুত্র জানিয়েছে- কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের চার তলার ভিত্তি বিশিষ্ট দ্বিতল একাডেমিক ভবনটির উপরে তৃতীয় তলা এবং চতর্থ তলার কাজ করা হবে। এরপাশাপাশি দ্বিতল ভিত্তি বিশিষ্ট ৩ কক্ষের ভবনটিতে নিচের অংশে একটি বাথরুম, একটি শ্রেণী কক্ষ ও একটি সিড়ি রুম সহ ওই ভবনের পুরো দ্বিতল অংশের কাজ করার পরিকল্পনা রয়েছে। এতোমধ্যে সংশ্লিষ্ট প্রকৌশলীগণ বিদ্যালয়টি সরেজমিনে পরিদর্শন শেষে প্রাক্কলণ তৈরীর কাজে মনোনিবেশ করেছেন।
এ সম্পর্কে কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজেরা বেগম জানিয়েছেন- নানাবিধ প্রতিকুলতা পেরিয়ে সবার সহযোগিতা নিয়ে বিদ্যালয়টি সুষ্ঠুভাবে পরিচালনা করছি। বিদ্যালয়টির অবকাঠামো উন্নয়নের কাজ বাস্তবায়ন হলে শিক্ষক-শিক্ষার্থী সহ আমরা সকলেই উপকৃত হবো।
এব্যাপারে কুড়িগ্রাম শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুস সালাম ও উপ-সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম ভুঁইয়া জানিয়েছেন- অবকাঠামো নির্মানের জন্য প্রাক্কলণ তৈরীর কাজ প্রায় শেষ পর্যায়ে এসেছে। সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্র্তৃপক্ষ প্রণিত প্রাক্কলণ অনুমোদন দিলে চলতি অর্থ বছরের মধ্যেই টেন্ডার প্রক্রিয়া শেষে অবকাঠামো নির্মানের কাজ শুরু করা যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেছেন।

Share This: