নওগাঁয় জীবানু নাশক উপকরন বিতরণ

নওগাঁ প্রতিনিধিঃ প্রায় এক মাস পর মসজিদ গুলোতে শারীরিক দূরত্ব মেনে আবারো শুরু হয়েছে জামাতে নামাজ আদায়। এতে অংশ নিতে পেরে খুশি সাধারণ মুসল্লিরা। অদৃশ্য জীবানু করোনা বদলে দিয়েছে পৃথিবী, বদলে গেছে জীবনাচরণও। ছোঁয়াচে এই রোগের কারণে মসজিদে জামাতে নামজে পড়ার ক্ষেত্রেও আসে বিধি নিষেধ। এতে নিয়মিত মসজিদে নামাজ আদায় করা মুসল্লিরা কিছুটা অস্বস্তিতে পড়েন। বাধ্য হয়েই ঘরে নামাজ পড়তে হয় তাদের। তবে দীর্ঘ এক মাস পর মসজিদে জামাতে নামাজ আদায় করতে পেরে এক ধরণের প্রশান্তি বোধ করছেন মুসল্লিরা।
বিধিনিষেধ শিথিলের ক্ষেত্রে সরকারে বেধে দেয়া ১২টি শর্তের দিলে সেটার লক্ষ্যে নওগাঁর রাণীনগরে রাণীনগর উপজেলা ছাত্রলীগের পক্ষ হতে নওগাঁ ০৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপির তত্বাবধানে করোনাভাইরাস রোধে মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষায় মসজিদে মসজিদে বিভিন্ন উপকরণ বিতরণ করেছে রাণীনগর উপজেলা ছাত্রলীগ। মঙ্গলবার বিকেল থেকে উপজেলার বিভিন্ন মসজিদে উপকরণ বিতরণ করা হয়।
রাণীনগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসান জানান সম্প্রতি সারা দেশে মসজিদে কয়েকটি শর্তে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করার অনুমতি দিয়েছে সরকার। সেই লক্ষ্যে মুসল্লিদের স্বাস্থ্য সুরক্ষায় এবং করোনা ভাইরাস প্রতিরোধে নওগাঁ ৬,(রাণীনগর -আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম এর পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার ব্লিচিং পাউডার, শাবান, মাস্ক সহ বিভিন্ন উপকরণ মসজিদে মসজিদে পৌছে দেয় রাণীনগর উপজেলা ছাত্রলীগ ও অন্যান্য নেতাকর্মীরা। আগামী দু-একদিনের মধ্যেই উপজেলার প্রতিটি মসজিদে মসজিদে এসব উপকরণ পৌছে দেয়া হবে। হাসানুজ্জামান হাসান আরো জানান অতিরিক্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং বের হলেও জনসমাগম এড়িয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন এমপি ইসরাফিল আলম।

Share This: