দেশে করোনায় আরও ২ জন আক্রান্ত, মোট ৫৬

করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত সংখ্যা হয়েছে ৫৬ জন। তারা দুজনই পুরুষ। নতুন করে কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধদিপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তাদের মধ্যে দুইজন করোনায় আক্রান্ত। নতুন আক্রান্ত রোগী দু’জনই পুরুষ। তাদের একজনের বসয় ৩০-৪০, অন্যজনের বয়স ৭০-৮০।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনকে আইসোলেশন রাখা হয়েছে। মোট ৩৭৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছিল। বর্তমানে ৭৮ জন আইসোলেশনে আছেন।

‘বর্তমানে ঢাকায় ৬টি জায়গায় আর ঢাকার বাইরে ৪টি জায়গায় পিসিআর পরীক্ষা চলছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ও (বিএসএমএমইউ) করোনার নমুনা পরীক্ষার জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।’

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রত্যেক উপজেলায় আজকের মধ্যে ২টি করে নমুনা সংগ্রহের বার্তা পৌঁছে দেওয়া হয়েছে, যাতে আগামীকালের মধ্যে অন্তত ১০০০ জনের নমুনা পরীক্ষা করা যায়।

এদিকে দেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৬ জন মারা গেছেন, ২৬ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।

প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাসের বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জন। এরইমধ্যে ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস। মারা গেছেন ৪৭ হাজার ২৭১ জন।

Share This: