কুড়িগ্রাম-২ আসনের ঈদ কেন্দ্রীক রাজনীতি আবু সুফিয়ানের বাজিমাত

wwwবিশেষ প্রতিবেদকঃ কুড়িগ্রাম-২ আসনের ঈদ কেন্দ্রিক রাজনীতিতে বাজিমাত করেছেন জননেতা ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান। কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান নিজস্ব অর্থায়নে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ এবং ছাত্র লীগের তৃণমুল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবি, টি শার্ট ও সোয়েটার বিতরণ করার মধ্যদিয়ে এখানকার রাজনীতিতে নতুন চমক সৃষ্টি করেছেন। ঈদের ক’দিন আগে তিনি মাষ্টার রোলের ভিত্তিতে জেলা, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের দলীয় নেতা-কর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণের কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করেন। ঈদের পরদিন থেকে তিনি কুড়িগ্রাম-২ আসনের আওতাভূক্ত  তিনটি উপজেলা, ২১টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও একটি ছিটমহলে গণসংযোগ এবং পথ সভা করে বেড়াচ্ছেন। তার সফর সঙ্গী হিসেবে সাথে রয়েছেন স্ত্রী মোছাঃ ঝর্ণা বেগম।  তিনি গত দু’দিনব্যাপী রাজারহাট উপজেলার চাকিরপশার, বৈদ্যের বাজার, ছিনাই, একতা বাজার সহ বিভিন্ন এলাকায় পথ সভা করেছেন। গতকাল সোমবার তিনি দিনভর ফুলবাড়ী উপজেলার বিভিন্ন বিভিন্ন ইউনিয়ন ঘুরে বেড়িয়ে পথ সভা এবং গণসংযোগ করেছেন। আগামীকালও তিনি ফুলবাড়ী উপজেলার দাশিয়ার ছড়া ছিটমহল সহ বিভিন্ন এলাকা সফর করবেন। এরপর তিনি কুড়িগ্রাম সদর উপজেলার তৃণমুল পর্যায়ে পথ সভা এবং গণসংযোগ করবেন বলে জানা গেছে।
কুড়িগ্রাম-২ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী জননেতা ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান’র গণসংযোগ এবং পথসভাগুলোতে আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে। এবার ঈদে অন্যান্য সকল নেতা হাত-পা গুটিয়ে বসে থাকলেও জননেতা আবু সুফিয়ান বসে নেই। তিনি ছুটে চলছেন জনগণের কাতারে। খোঁজ নিচ্ছেন সাধারণ মানুষের। তাকে কাছে পেয়ে এলাকার জনগণ খুশির জোয়ারে ভাসছে।
আজ কথা বলা হয় দেশবরণ্য চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবু সুফিয়ানর সাথে। তিনি দৈনিক বাংলার মানুষ পত্রিকাকে জানান- এই মহুর্তে আমি শিমুলবাড়ীতে পথ সভা ও গণসংযোগ করছি। যেখানেই যাচ্ছি সেখানেই জনগণের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। কুড়িগ্রাম-২ আসনের প্রত্যেক এলাকা ঘুরে বেড়ানোর পর আগামী রোববার কুড়িগ্রাম সরকারী কলেজ মাঠে ব্রহ্মপুত্র সেতুর দাবীতে গণজমায়েত ও বিক্ষোভ মিছিল রয়েছে। ওই গণজমায়েতে শরীক হবার জন্য আমি প্রত্যেক এলাকার দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের প্রতি আহ্বান জানাচ্ছি।

Share This: