কুড়িগ্রামে সহকারী শিক্ষা প্রকৌশলীর অর্থায়নে দৃষ্টিনন্দন ফুলের বাগান তৈরী

ষ্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুস ছালাম ব্যক্তিগত অর্থায়নে তার সরকারী দপ্তরের সম্মুখভাগে দৃষ্টিনন্দন ফুলের বাগান এবং পতাকা ষ্ট্যান্ড করে সব্বাইকে তাক লাগিয়ে দিয়েছেন। তার এমন সৃজনশীল কর্মকান্ড দেখে শিক্ষা প্রকৌশল অধিপ্তরের নির্বাহী প্রকৌশলী সহ ঢাকাস্থ প্রধান কার্যালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ উচ্ছাস প্রকাশ করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে- শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুস ছালাম গত ২৫ অক্টোবর’২০১৫ ইং তারিখে কুড়িগ্রামে যোগদানের পর থেকে তিনি তার কার্যালয়টিকে নতুন আঙ্গিকে সাজানোর পরিকল্পনা নেন। এরপর তিনি অবসর সময়ে কার্যালয়ের সম্মুখভাগের পতিত জমিতে গড়ে তোলেন দৃষ্টিনন্দন ফুলের বাগান। ফুলবাগানের ভিতর তৈরী করেন পতাকা ষ্ট্যান্ড। এছাড়াও গত ১ মে থেকে তার কার্যালয়ে ওয়াইফাই জোন সহ তার অফিসের ভিতরে রাখা একটি কম্পিউটারে ওয়েব ক্যামেরা ব্যবস্থা চালু করা হয়। তার তত্ত্বাবধায়নে ২০ লাখ টাকা ব্যয়ে সহকারী প্রকৌশলীর কার্যালয়ের দ্বিতল ভবন সম্প্রসারণ সহ ব্যাপক সংস্কার কাজ চলমান রয়েছে।
এব্যাপারে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুস ছালামের সাথে কথা হলে তিনি জানান- মানুষ তার উপার্জিত অর্থ দ্বারা অনেক কিছুই করেন। আমি যে প্রতিষ্ঠান থেকে উপার্জন করছি, সেই প্রতিষ্ঠানের সোন্দর্য্য বাড়ানোর জন্য ফুলের বাগান গড়ে তুলেছি। ইচ্ছা আছে আরো কিছু করবার।

Share This: