কুড়িগ্রামে বহিরাগত সাড়ে ৩ শতাধিক ব্যক্তি চিহ্নিত

কুড়িগ্রাম প্রতিনিধি :

করোনা ভাইরাস প্রতিরোধে রোববার কুড়িগ্রাম শহরের খলিলগঞ্জ এলাকায় চেকপোষ্ট বসিয়ে ৭টি বাসে করে ফরিদপুরের আলতুখান জুটমিল থেকে আসা শ্রমিক ও তাদের পরিবারের ২০৯ জনকে চিহ্নিত করেছে পুলিশ। পরে তাদের নাম ঠিকানা নিয়ে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে পুলিশ।
এছাড়াও গত তিন দিনে কুড়িগ্রামের বিভিন্ন সড়কে পুলিশ চেকপোষ্ট বসিয়ে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত দেড় শতাধিক ব্যক্তির নাম ঠিকানা স্বাস্থ্য বিভাগের নিকট পাঠিয়েছে।
পুলিশ প্রশাসনের তথ্য মতে, জেলা শহরসহ উপজেলা শহরের সড়ক ও নৌপথে চেক পোষ্টের মাধ্যমে ঢাকা ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টাইনের থাকার নির্দেশ দিয়েছে পুলিশ। পাশাপাশি এসব ব্যক্তির তালিকা জেলা স্বাস্থ্য বিভাগের নিকট প্রেরণ করা হয়েছে।
কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলম জানান, করোনা ভাইরাস মোকাবেলায় আক্রান্ত এলাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা মানুষজনের তালিকা তৈরি জন্য জেলার বিভিন্ন সড়কে চেকপোষ্ট বসানো হয়েছে। এসব মানুষের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার পাশাপাশি জেলা স্বাস্থ্য বিভাগের নিকট তালিকা পাঠানো হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে।
এ বিষয়ে কুড়িগ্রাম সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান জানান, জেলার বাইরে থেকে আসা মানুষদের যে তালিকা পুলিশ পাঠিয়েছে সেই তালিকা অনুযায়ী তাদের পর্যবেক্ষনে রাখা হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। তাদের লক্ষণ অনুযায়ী নমুনা সংগ্রহ করা হবে।

Share This: