কুড়িগ্রামে জ্বর সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ এলাকায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে আজিজার রহমান ইচ্চু নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শনিবার মৃত্যু বরণ করা ওই ব্যক্তির ছেলে সম্প্রতি গাজিপুর থেকে ফিরেছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। মৃত ব্যক্তিসহ তার পরিবারের অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরিবারটিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু বক্কর সিদ্দিক জানান, নিহত ব্যক্তির জ্বর, সর্দি, শ্বাসকষ্ট থাকার খবর পাওয়ায় নিহত ব্যক্তিসহ তার স্ত্রী, ছেলে ও পুত্রবধুর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার ফল অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নে নারায়নগঞ্জ ফেরত ১১ জনের নমুনা সংগহ করে পরীক্ষার জন্য রংপুর পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নজরুল ইসলাম।
অন্যদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৫ জনসহ জেলায় মোট ১৯৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলায় এ পর্যন্ত ১১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদের মধ্যে ২৮ জনের রিপোর্ট এসেছে। এই ২৮ জনেরই রিপোর্ট নেগেটিভ।
সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান জানান, বর্তমানে যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের সবাই ঢাকা ফেরত। আর জেলার যে সকল এলাকায় কোন ব্যক্তির করোনা উপসর্গ থাকার বিষয়টি সন্দেহ করা হচ্ছে তাদের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

Share This: