কুড়িগ্রামে কর্মহীনদের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ

কুড়িগ্রাম প্রতিনিধি : করোনা ভাইরাস সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ২০ জনসহ বিদেশ ফেরত ৩১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ১৪৩ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে।
ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৫৪০ জন প্রবাসী বাংলাদেশী কুড়িগ্রামের ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছেন।
বৃহস্পতিবার কুড়িগ্রাম সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান জানান, বিদেশ ফেরত যাদেরকে পাচ্ছি তাদেরকেই হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।
অন্যদিকে করোনা সংক্রমন ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকারী নির্দেশনা মেনে যে সব শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে তাদের জন্য জেলায় ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এছাড়াও দুস্থদের জন্য সরকারের যে নিয়মিত সহযোগীতা রয়েছে তা প্রদান হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, করোনা ভাইরাস বিস্তার রোধে কর্মহীন ও শ্রমজীবি মানুষের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। যা জেলার ৯ উপজেলায় তালিকা তৈরি করে বিতরণ করা হবে।

Share This: