কুড়িগ্রামের উলিপুরে অগ্নিকান্ড বাড়ি ভষ্মিভুত

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুরে ৩টি পরিবারের ৫টি ঘর সম্পুর্ণরুপে পুড়ে ভষ্মিভুত হয়েছে। এ সময় গোয়াল ঘরে থাকা ৭টি গুরুও আগুনে পুড়ে মারা যায়।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসকর্মীরা জানান, শুক্রবার রাত ১০টার দিকে দুর্গাপুর ইউনিয়নের গোড়াই পাঁচপীর কল্যাণপাড়া গ্রামের শহিদুল ইসলামের ঘরে আগুণের সুত্রপাত হয়। পরে তা মুহুর্তের মধ্যেই পার্শ্ববর্তী রফিকুল ও হাছেন আলীর ঘরেও ছড়িয়ে পড়ে এবং নিমিষেই ৫টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসময় ঘরের ভিতর থাকা ২ লাখ টাকা, আসবাবপত্রসহ ৭টি গরু পুড়ে মারা যায়।

খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। বিদ্যুতের শটসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে।

দুর্গাপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আগুনে সব কিছু পুড়ে ৩টি পরিবার একেবারেই নি:স্ব হয়ে পড়েছে। তাদের ১ পরিবারের জমি বন্ধক নেয়া ২ লাখ টাকা পুড়ে গেছে। ৩ পরিবারের ৭টি গরু পুড়ে মৃত্যু হয়েছে। ঘরের আসবাবপত্র সব পুড়ে গেছে।

আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তার বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে বলে জানান দুর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবেদ আলী ।

Share This: