কুড়িগ্রামের ইমরাত নির্মান শ্রমিক নেতা আব্দুর রহিম পেয়েছেন ইনসাব’র রংপুর বিভাগী কমিটির সদস্য পদ

rohim বিশেষ প্রতিবেদকঃ কুড়িগ্রাম জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহিম ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) এর রংপুর বিভাগীয় কমিটির সদস্য পদ লাভ করেছেন। গতকাল রোববার বিকাল ৪টায় রংপুর মহানগর ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলনে তিনি এই সদস্য পদ লাভ করেন। সম্মেলনে সভাপতিত্ব করেন রংপুর মহানগর ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি সফিকুল ইসলাম সফি মুন্সি। প্রধান অতিথি ছিলেন ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ (ইনসাব)’র দপ্তর সম্পাদক শাজাহান মিয়া। বিশেষ অতিথিছিলেন- রংপুর মহানগর ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, রংপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গালিব হোসেন, লালমনিরহাট ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ ও মিঠাপুকুর ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মজিবুর রহমান। সম্মেলনে সঞ্চালকের দায়িত্ব পালন করেন রংপুর মহানগর ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।
অনুষ্ঠিত সম্মেলনে বক্তরা সরকার কর্তৃক নায্য মজুরী নির্ধারণ, ঝুঁকিভাতা, পঙ্গু ভাতা, মৃত্যুকালীন ভাতা ও নির্মান শ্রমিকের সন্তানদের শিক্ষা সহায়তা সহ একগুচ্ছ দাবী উত্থাপন করেন।
সম্মেলন থেকে ফিরে এসে কুড়িগ্রাম জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন- আমাকে ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব) এর রংপুর বিভাগীয় কমিটির সদস্য পদ দেয়ায় আমি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাচ্ছি।
তিনি আরো বলেন- আমাদের কেন্দ্রীয় কমিটি সারা বাংলাদেশের নির্মান শ্রমিককের মাঝে বৃহত্তর ঐক্য গড়ে তোলার উদ্যোগ গ্রহন করেছে। সেই উদ্যোগের ধারাবাহিকতায় রংপুর মহানগরে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আমি কেন্দ্রীয় কমিটির গৃহীত এই উদ্যোগকে সাধুবাদ জানাই। কারণ ঐক্য গড়ে তোলা ছাড়া আমাদের উত্থাপিত দাবী আদায় করা সম্ভব নয়। তাই ঐক্য গড়ে তুলতে আমি সর্বাত্মক সহায়তা করে যাবে ইনশাল্লাহ।

Share This: