কুড়িগ্রামে নতুন করে হোম কোয়ারেন্টাইনে ৪১ জন

বুলবুল ইসলাম : কুড়িগ্রাম জেলায় করোনাভাইরাসে আক্রান্ত এমন সন্দেহভাজনদের সংখ্যা বাড়ায় হোম কোয়ারেন্টাইনে রাখা মানুষের সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকায় নতুন করে ৪১ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে।

এ নিয়ে ১৮ এপ্রিল (শনিবার) জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন মোট ৪০২ জন। এছাড়াও ৬২ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মেয়াদ শেষ হওয়ায় ৩৪৬ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

কুড়িগ্রামের সিভিল সার্জন ডা: মো: হাবিবুর রহমান ১৮ এপ্রিল (শনিবার) সকালে তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন আরও জানান, নতুন করে রংপুর মেডিকেল কলেজে স্থাপিত পরীক্ষাগার থেকে করোনা পরীক্ষার কোনো ফলাফল আসেনি।

তিনি আরও জানান গত ৪ এপ্রিল থেকে ১৭ এপ্রিল বিকেল পর্যন্ত সময়ে জেলার বিভিন্ন এলাকা থেকে মোট ২২০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরের পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

এর মধ্যে ১৩৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। তার মধ্যে রৌমারীর ১৭ বছর বয়সী এক কিশোর এবং ফুলবাড়ীর ৩০ বছর বয়সী এক যুবকের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসায় তাদের সংশ্লিষ্ট উপজেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Share This: