উলিপুরের হাতিয়া ইউনিয়নকে শতভাগ স্যানিটেশন ঘোষণা

ষ্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নকে শতভাগ স্যানিটেশন সম্পন্ন ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১২ টায় হাতিয়া ইউনিয়ন পরিষদ হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে এ ঘোষনা দেন। হাতিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেরেডেস হোমস্ ফাউন্ডেশনের জেলা ব্যবস্থাপক বিবেকানান্দ অধিকারী এবং ওয়াশ প্রোগ্রামের প্রোমোশন অফিসার মোঃ একরামুল হক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-ওয়াশ প্রোগ্রামের কমিউনিটি মবিলাইজার (ওয়াশ) আশীষ কুমার দাশ, শফিকুল ইসলাম, শরিফুল ইসলাম, ইউপি সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সুফল ভোগী জনগোষ্ঠি।

হাতিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম বলেন- হাতিয়া ইউনিয়নকে শতভাগ স্যানিটেশন সম্পন্ন ঘোষণা করা হল। এখন থেকে যদি কারো স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন প্রয়োজন হয় তাহলে নিজ উদ্যোগে তৈরী করে শতভাগ স্যানিটেশন সম্পন্ন ইউনিয়নের মর্যাদা ধরে রাখবেন।
অনুষ্ঠানের সভাপতি হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম আবুল হোসেন বলেন- শতভাগ স্যানিটেশন ইউনিয়নের মর্যাদা ধরে রাখতে এখানে আরো কিছুদিন ওয়াশ প্রোগ্রাম চালু রাখার আহ্বান জানাচ্ছি।
অনুষ্ঠানে টেরেডেস হোমস্ ফাউন্ডেশনের জেলা ব্যবস্থাপক বিবেকানান্দ অধিকারী বলেন- এখন থেকে যাদের ল্যাট্রিনের সমস্যা হবে তারা সাহায্যের আশায় বসে না থেকে নিজ উদ্যোগেই মেরামত করে নিবেন।
আয়োজিত অনুষ্ঠানে ওয়াশ প্রোগ্রামের পোমোশন অফিসার মোঃ একরামুল হক হাতিয়া ইউনিয়নে শতভাগ স্যানিটেশন সম্পন্ন হবার নানান তথ্যগত দিক তুলে ধরেন।
উল্লেখ্য- হাতিয়া ইউনিয়ন পরিষদ ওয়াশ প্রোগ্রামের সহায়তায় দীর্ঘ দিন ধরে শতভাগ স্যানিটেশন সম্পন্ন করার কাজ করে আসছিল ।
টেরেডেস হোমস্ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ওয়াশ প্রোগ্রামের মাধ্যমে হাতিয়া ইউনিয়নে ১৩শ’ ল্যাট্রিন, ১শ’ টিউবওয়েল স্থাপন ও গোড়া পাকাকরণ, ১৫০টি টিউবওয়েলের প্লাটফর্ম তৈরী ও ১হাজার ৩৩টি হাত ধোয়া প্রযুক্তি বিতরণ করা হয়েছে।

Share This: