আবু সুফিয়ানের ৬ দফা দাবী উত্থাপন ব্রহ্মপুত্র নদের উপর রেল যুক্ত সেতু চাই

sk-2ষ্টাফ রিপোর্টারঃ গতকাল সোমবার প্রস্তাবিত কুড়িগ্রাম জেলা উন্নয়ন কমিটির প্রধান উদ্যোক্তা বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও লেখক ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান বলেছেন ব্রহ্মপুত্র নদের উপর রেল, গ্যাস এবং হাই ভোল্টেজ বিদ্যুৎ সংযুক্ত সেতু নির্মান সহ আমাদের ৬ দফা দাবী মেনে নিলে খুব সহজেই কুড়িগ্রাম তথা বৃহত্তর রংপুর বিভাগ মঙ্গা মুক্ত হবে ইনশাল্লাহ। এখন কুড়িগ্রাম সহ বৃহত্তর রংপুরের ৫ জেলার মানুষ দেশের রাজধানী সহ বিভিন্ন অঞ্চলে কাজের জন্য যায়। আর আমাদের ৬ দফা দাবী বাস্তবায়ন হলে দেশের ৫৫ জেলার মানুষ কাজের সন্ধানে এই ৫ জেলায় আসবে।
কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান আরো বলেন- জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত আমার বিলবোর্ড কুড়িগ্রাম-২ আসনের আনাচে-কানাচে দেয়ার পর একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে। তারা চোরের  মতো আমার বিল বোর্ডগুলি রাতের আধারে ছিঁড়ে ফেলছে। বিল বোর্ড ছিঁড়ে ফেলে আমার জনপ্রিয়তা কমানো যাবে না। কুড়িগ্রামের ভাগ্যবিড়ম্বিত মানুষদের মুখে হাসি ফুটানোর জন্য আমি রাজনীতি করছি। তারই ধারাবাহিকতায় ৬ দফা দাবী নিয়ে কুড়িগ্রাম জেলা উন্নয়ন কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করেছি।
কুড়িগ্রাম-চিলমারী সড়কের কেতার মোড়স্থ ইঞ্জিনিয়ার আবু সুফিয়ানের নিজস্ব অফিস মিলনায়তনে অনুষ্ঠিত প্রস্তাবিত কুড়িগ্রাম জেলা উন্নয়ন কমিটির সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা রিকসা শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি সাংবাদিক আমিনুর রহমান, যাত্রাপুরেরর আরডিআরএস’র ফেডারেশন সভাপতি আব্দুল জব্বার, সাংবাদিক এম, এ তালেব, রাজারহাটের সাংবাদিক আখেরুজ্জামান, পাঁচগাছীর কবিরাজ ও পল্লী কবি হোসেন আলী, পাঁচগাছী ইউনিয়ন পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা বেগম, বেলগাছার আওয়ামী লীগ নেতা রিয়াজুল ইসলাম, নাজিমখানের এনজিও কর্মী রহিমা খাতুন, কুড়িগ্রাম মহিলা সরকারী কলেজের ছাত্রী মোর্শেদা বেগম, ভোগডাঙ্গার এনজিও কর্মী মেনোয়ারা বেগম, পাঁচগাছীর নির্মল চন্দ্র সেন, ঘোগাদহের সুনিল বাবু ও বৃষ্ণ বাবু প্রমুখ।
সভা শেষে দুপুরের মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এরপর প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায়  প্রস্তাবিত কুড়িগ্রাম জেলা উন্নয়ন কমিটির প্রধান উদ্যোক্তা বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও লেখক ইঞ্জিনিয়ার আবু সুফিয়ানের অর্থায়নে বন্যায় ত্রাণ বিতরণ সহ তার অন্যান্য রাজনৈতিক কর্মকান্ডের উপর তৈরী করা একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

Share This: